সংগৃহীত ও সংরক্ষিত তথ্যের ব্যবহার

১.যোগাযোগঃ সংগৃহীত ও সংরক্ষিত তথ্যগুলোকে আমরা লেখক কিংবা প্রকাশকের সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ব্যবহার করি।

২. বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গ্রুপে শেয়ারঃ আমরা প্রকাশিত লেখা সমূহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ও এর অন্তর্ভুক্ত বিভিন্ন গ্রুপে শেয়ার করে থাকি। লেখক একবার তার কোন লেখা বা তথ্য আমাদের প্রদান করলে তা যেন আর দ্বিতীয়বার দিতে না হয় সেজন্য আমরা সেই তথ্যের ব্যাকআপ রাখি। কোন কারণে আমাদের হার্ডড্রাইভ ক্ষতিগ্রস্থ হলে কেবলমাত্র তখনই আমরা লেখকের কাছে পুনরায় লেখাটি চাই।

৩. তথ্য প্রদানঃ আমরা লেখকের কোন ব্যক্তিগত তথ্য যা আমাদের নিকট সংরক্ষিত তার গোপনীয়তা বজায় রাখতে বদ্ধ পরিকর।আরএমজি জার্নাল ডট কমের সার্ভিস নিশ্চিত করার জন্য তৃতীয় কোন পক্ষের সাথে সংগৃহীত ও সংরক্ষিত তথ্য আমরা বিনিময় করতে পারি। এক্ষেত্রে শুধু প্রয়োজনীয় তথ্য (উদাঃ লগ ফাইল তথ্য) প্রদান করা হবে। ব্যক্তি-পরিচয়ের জন্য সংবেদনশীল কোন প্রকার তথ্য আমরা সরবরাহ করি না ও করবো না।

৪. বাধ্যতামূলক তথ্য প্রদান- কিছু অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে আরএমজি জার্নাল ডট কম তৃতীয় কোন পক্ষের কাছে আপনার সম্পর্কিত তথ্য সরবরাহ করতে বাধ্য থাকবে। বাংলাদেশে প্রচলিত কোন আইনের সাথে সামঞ্জস্য রক্ষা করার জন্য কিংবা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বৈধ কোন আইন প্রয়োগকারী সংস্থার আদেশক্রমে এ নীতি বাস্তবায়ন করা হবে।

৫. তৃতীয় পক্ষের মাধ্যমে সংগৃহীত লেখা- আমরা কোন লেখা কোন তৃতীয় পক্ষ যেমন অনলাইন ব্লগ পোর্টাল থেকে সংগ্রহ করলে তা লেখার কিংবা পোষ্ট এর শেষে তা উল্লেখ করে থাকি।

৬. লেখার দায়ভারঃ কোন লেখকের কোন লেখা আমরা প্রকাশ করলে সেটা তার ব্যক্তিগত মতামত বলেই বিবেচিত হবে যার কোন দায়ভার  আরএমজি জার্নাল ডট কম এর থাকবেনা। তবে লেখকদের আমরা আক্রমণাত্মক বা যা সরাসরি কাউকে কিংবা কোন প্রতিষ্ঠানকে দায়ী করে এমন লেখা সরবরাহে নিরুৎসাহিত করি।

৭. প্রকাশনা স্বত্ব – আরএমজি জার্নাল ডট কম এ প্রকাশিত সকল লেখা ও অন্যান্য তথ্য সংক্রান্ত যাবতীয় স্বত্ব আরএমজি জার্নাল ডট কম রাখে। অনুমুতি ব্যতীত এর কোন প্রকার অপপ্রয়োগ কিংবা ব্যবহার সম্পূর্ণরুপে নিষিদ্ধ।